লাশ
- রাকিব ইমতিয়াজ - খসড়া ০৩-০৫-২০২৪

রক্ত পিপাসু হায়নারা আজ
ধেয়ে আসছে চারদিকে
বিভৎস সব মুখ মন্ডল
ভাসছে চোখের সামনে।
সারি সারি লাশ জমা হচ্ছে
ভেসে আসছে এক ভয়াল আর্তনাত
লাশে লাশে ভরে যাচ্ছে সবর্ত
শকুনদের আজ মহা উৎসব।
বিরাট এক মিলন মেলা হতে যাচ্ছে আজ,
লাশ খাওয়ার মিলনমেলা।
বৃক্ষরাজির মগ ডালে,
কিংবা হৃদের নালে
প্রতিক্ষাকৃত আজ বন্য শকুন।
সৃষ্টি হয়ে সুজন
করছে না কো সৃজন
দিন যাচ্ছে, বছর যাচ্ছে
আয়ু যেন বিদ্যুৎ গতিতে হাওয়ায় মেলাচ্ছে।
পড়শি নদীর তীর ঘেসে
ভরা আছে লোকালয়ে।
রুগ্ন রমিজ মিয়া
মৃত্যু প্রতিক্ষায় প্রতিঙাবদ্ধ।
কেউ দেখার নেই
কেউ শুনার নেই
দেখছে আর মৃত্যু শেষ নিংস্বাস শুনছে
অপেক্ষমান বণ্য শকুন।
কারণ...
আজ লাশ খাওয়ার মিলন মেলা।
এদিন কোনো শকুন করে না কো হেলা,
বাচ্ছা শকুনও করছে না কোন খেলা,
সমুদ্র স্রোতের মত
বয়ে যাচ্ছে বেলা।
আজি এ অপরাহ্নে
হতে যাচ্ছে লাশের মিলম মেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।